শুক্রবার, ১০ মে ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কোরবানির ঈদের আগে মসলার বাজারে উত্তাপ ইসরাইল সংশ্লিষ্ট জাহাজে আটক সেই পাঁচ ভারতীয় নাবিককে মুক্তি দিল ইরান শাহ আমানতে বিমানের জরুরি অবতরণ, অল্পের জন্য বাঁচলেন ১৫৮ আরোহী রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির সমাবেশ আজ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক দেশের যেসব অঞ্চলে রাতেই হতে পারে ঝড় এসওইগুলোকে শেয়ার বাজারে তালিকাভুক্ত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণে প্রধানমন্ত্রীর নির্দেশ হামাসের কায়রো ত্যাগ, যুদ্ধবিরতি চুক্তি মানবে না ইসরাইল! চট্টগ্রামে বিধ্বস্ত ইয়াক-১৩০ বিমান সম্পর্কে যা জানা গেছে, আগেও ঘটেছিল দুর্ঘটনা
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় পাকিস্তানের বিশ্বকাপজয়ী তারকার

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় পাকিস্তানের বিশ্বকাপজয়ী তারকার

স্পোর্টস ডেস্ক:

আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিলেন পাকিস্তানের পেসার সোহেল তনভীর। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় এমনটি জানান তিনি।

৩৮ বছর বয়সী তানভীরের তিন ফরম্যাটে ১০০ টিরও বেশি আন্তর্জাতিক উইকেট রয়েছে। যদিও দীর্ঘ সময় ধরে তিনি জাতীয় দলের বাইরে রয়েছেন। পাকিস্তানের জার্সিতে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। টুইটারে অবসরের ঘোষণা করে সোহেল তনভীর বলেন, ‘আমি ক্রিকেটের সব ধরনের আন্তর্জাতিক ফরম্যাট থেকে অবসর ঘোষণা করছি, আমি ঘরোয়া ক্রিকেট এবং ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে খেলা চালিয়ে যাব। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ যারা আমাকে দেশের হয়ে খেলার সুযোগ করে দিয়েছেন।’

এই বাঁহাতি পেসার পাকিস্তানের হয়ে দুটি টেস্ট, ৬২টি ওয়ানডে ও ৫৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সোহেল তনভীর। তার নামে রয়েছে ১০০ টিরও বেশি আন্তর্জাতিক উইকেট। দুই টেস্ট ম্যাচে পাঁচটি উইকেট নিয়েছেন পাকিস্তানের এই পেস বোলার। একইসঙ্গে ৬২টি ওয়ানডেতে ৭১ উইকেট রয়েছে তার নামে। ৫৭ টি-টোয়েন্টি ম্যাচে তিনি ৫৪টি উইকেট নিয়েছেন।

এই ক্রিকেটার ২০০৯ সালে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলেরও একজন সদস্য ছিলেন। ২০০৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) উদ্বোধনী সংস্করণে তিনি রাজস্থান রয়্যালসের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন। বাঁ-হাতি পেসার ১১ ম্যাচে ২২টি উইকেট নিয়ে রাজস্থানকে তাদের প্রথম আইপিএল শিরোপা জিততে সাহায্য করেছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877